Category

ইউবার এবং মার্সিডিজ দলটি স্বায়ত্তশাসিত ট্যাক্সি সরবরাহ করার জন্য

মার্সিডিজ এবং মূল সংস্থা ডেইমলার বিশ্বজুড়ে গ্রাহকদের অর্থ প্রদানের জন্য স্ব-ড্রাইভিং ট্যাক্সিগুলির বহর সরবরাহ করার জন্য রাইড-হেইলিং অ্যাপ উবারের সাথে একটি নতুন টাই-আপ করার পরিকল্পনা ঘোষণা করেছে ।
চালকবিহীন মার্সিডিজ মডেলগুলি শেষ পর্যন্ত উবার মোবাইল অ্যাপের মাধ্যমে বুকিংযোগ্য হবে, যদিও দুটি সংস্থা প্রযুক্তি কখন প্রস্তুত হতে পারে তার জন্য একটি সময়সীমা দিতে অস্বীকার করেছে। ফিনান্সিয়াল টাইমসের একটি প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছিল যে এই জাতীয় কোনও নেটওয়ার্ক কার্যকর হওয়ার আগে এটি “বছর” হতে পারে।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

উবার সিইও ট্র্যাভিস কালানিক একটি ব্লগ পোস্টে লিখেছেন: “ডেইমলারের মতো অটো নির্মাতারা আমাদের কৌশলটির জন্য গুরুত্বপূর্ণ, কারণ উবারের গাড়ি তৈরির কোনও অভিজ্ঞতা নেই।
Self স্ব-ড্রাইভিং গাড়িগুলির চূড়ান্ত গাইড
“গাড়ি তৈরি করা সত্যিই কঠিন,” তিনি বলেছিলেন। “আমি একটি অটো ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট পরিদর্শন করার পরে এবং গাড়িগুলি ডিজাইনিং, পরীক্ষা ও নির্মাণে কতটা প্রচেষ্টা চালিয়ে গিয়েছিল তা দেখার পরে এটি খুব স্পষ্ট হয়ে উঠল।”
সুতরাং এটি প্রদর্শিত হয় যে উবার ডেইমলারের ইঞ্জিনিয়ারিং দক্ষতা ব্যবহার করবে, গাড়ি নির্মাতাকে যখন রাইড-হেলিং গ্রাহকদের কাছে প্রযুক্তিটি সরবরাহ করার ক্ষেত্রে আসে তখন উল্লেখযোগ্য জ্ঞান প্রদান করে-এমন একটি ব্যবসায়িক মডেল যা গত তিন বছরে বন্ধ হয়ে গেছে।
মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় অনুমোদনের জন্য বিচারের সাথে ব্যাপক পরীক্ষা শুরু হওয়ার আগে আইনগুলিতে বড় অগ্রগতি প্রয়োজন। যুক্তরাজ্য সরকার ব্রিটেনকে এই ধরণের প্রযুক্তির জন্য একটি আকর্ষণীয় পরীক্ষার বিছানা হিসাবে গড়ে তুলতে লক্ষ লক্ষ বিনিয়োগ করছে, তবে কিছু স্বায়ত্তশাসিত যানবাহনের পরীক্ষা ইতিমধ্যে চলছে এবং চলছে।
ডেমলার এবং উবারের মধ্যে কোনও আর্থিক শর্ত প্রকাশ করা হয়নি, তবে এটি প্রস্তাবিত যে চুক্তিটি অ-একচেটিয়া, অর্থাত অন্যান্য সংস্থাগুলি চূড়ান্ত প্রস্তাব দেওয়ার জন্য ব্র্যান্ডগুলির সাথে দলবদ্ধ হতে পারে।
প্রথম সত্যিকারের চালকবিহীন গাড়ি সরবরাহ করার জন্য গাড়ি নির্মাতাদের মধ্যে এই দৌড়টি চলছে এবং মার্কের নিজস্ব ই-ক্লাস ইতিমধ্যে আধা-স্বায়ত্তশাসিত প্রযুক্তি সরবরাহ করে, যা ড্রাইভার ইনপুট ছাড়াই স্টিয়ারিং, ব্রেকিং এবং ত্বরান্বিত করে মোটরওয়েতে কাজ করতে পারে। ভলভোর সর্বশেষ মডেলগুলি অনুরূপ সিস্টেমগুলি ব্যবহার করে এবং 80mph পর্যন্ত গতিতে পরিচালনা করতে পারে।
আপনি কি কখনও স্বায়ত্তশাসিত ট্যাক্সি শিলাবৃষ্টি করবেন? নীচের মতামত আমাদের জানতে দিন…