Category

ফোর্ডের লাইটওয়েট ফিউচার

কার্বন ফাইবার এফ 1 বা সুপারকার্সের জন্য সংরক্ষিত লাইটওয়েট সুপারমেটেরিয়াল হিসাবে ব্যবহৃত হত। তবে কার্বন ফাইবার মূলধারায় আরও একটি পদক্ষেপ নিতে পারে।
ফোর্ড বর্তমান ফোকাসের জন্য একটি কার্বন ফাইবার বোনেট তৈরি করেছে যা বর্তমান ইস্পাত সমতুল্য 50 শতাংশ ওজন কম।
বিজ্ঞাপন – সংক্ষিপ্ত নিবন্ধ নীচে অবিরত

এবং যখন আমরা কার্বন ফাইবার রিইনফোর্সড প্লাস্টিকের (সিএফআরপি) বডি প্যানেলগুলি আগে দেখেছি, তবে উপাদানটির জন্য উত্পাদন প্রক্রিয়াতে আসল অগ্রগতি হয়েছে, যা এখন ফোর্ডের নিয়মিত উত্পাদন লাইনে ব্যবহার করার জন্য যথেষ্ট দ্রুত।
“এটি কোনও গোপন বিষয় নয় যে কোনও গাড়ির ওজন হ্রাস করা জ্বালানী ব্যবহারের জন্য বড় সুবিধাগুলি সরবরাহ করতে পারে, তবে বিপুল সংখ্যায় কার্বন ফাইবার মোটরগাড়ি অংশগুলির দ্রুত এবং সাশ্রয়ী মূল্যের উত্পাদনের জন্য একটি প্রক্রিয়া কখনই পাওয়া যায় নি,” ইনগা ওয়েহমায়ার বলেছেন, উন্নত উপকরণ এবং প্রক্রিয়া গবেষণা প্রকৌশলী বলেছেন, ফোর্ড ইউরোপীয় গবেষণা কেন্দ্র।
যদিও ফোর্ড বোনেটের ওজন কত, বা সিএফআরপিতে স্যুইচ করা থেকে জ্বালানী দক্ষতার সুবিধাগুলি কী হতে পারে তা প্রকাশ করেনি, প্রচলিত স্টিলের চেয়ে উপাদানের কয়েকটি বড় সুবিধা রয়েছে। যথা, সিএফআরপি স্টিলের চেয়ে পাঁচগুণ শক্তিশালী, দ্বিগুণ শক্ত এবং ওজনের এক তৃতীয়াংশ। ফোর্ড দশকের শেষের দিকে তার অটোমোবাইলগুলির ওজন হ্রাস করতে উপাদানটি ব্যবহার করার পরিকল্পনা করেছে।
ফোর্ডের লাইটওয়েট বডি প্যানেল প্রকল্পটি ২০১০ সালে শুরু হয়েছিল এবং কার্বন ফাইবার সংমিশ্রণ প্যানেলগুলি বিকাশ করতে চেয়েছিল যা সস্তা ছিল, একটি উচ্চমানের সমাপ্ত ছিল, তাদের ইস্পাত সমমানের 50 শতাংশেরও কম ওজনের এবং বর্তমান উত্পাদন লাইনে অন্তর্ভুক্ত করা যেতে পারে।
প্রোটোটাইপ ফোর্ড ফোকাস বোনেট ক্র্যাশ পারফরম্যান্সের জন্য ফোর্ডের মানগুলিও পূরণ করে। ফোর্ড দাবি করেছেন যে বোনেট পথচারী সুরক্ষা প্রধান-প্রভাব পরীক্ষায়ও ভালভাবে সম্পাদন করেছে, সিএফআরপি-র দুটি স্তরের মধ্যে একটি বিশেষ ফোম কোর স্যান্ডউইচডকে ধন্যবাদ জানায়।
ইনগা ওয়েহমায়ার বলেছেন, “ফোর্ডের যাত্রীবাহী অটোমোবাইলগুলির গ্রাহকরা অদূর ভবিষ্যতে বিক্রয়ের জন্য কার্বন ফাইবার-দেহযুক্ত উদাহরণগুলি দেখার আশা করা উচিত নয়।” পরবর্তী তারিখে। “