Category

কেন্টের জন্য শুল্কমুক্ত জ্বালানী?

কেন্ট কাউন্টি কাউন্সিলের পথ থাকলে শীঘ্রই ডোভারে জ্বালানির দাম 30 শতাংশ পর্যন্ত কমিয়ে দেওয়া যেতে পারে। বিদেশী ট্র্যাকারদের জ্বালানী পেতে উত্সাহিত করার জন্য বন্দরে জ্বালানী টাস্ক কাটাতে সরকারের কাছ থেকে অনুমোদনের চেষ্টা করার চেষ্টা করা হচ্ছে।
ফ্রান্সে প্রতি লিটারে জ্বালানী ট্যাক্স মাত্র 36.76p এবং লাক্সেমবার্গে প্রতি লিটারে 28 পি, এখানে প্রতি লিটারে 57.95p এর তুলনায়। সুতরাং বিদেশী ট্র্যাকাররা ব্রিটেনে প্রবেশের আগে ডিজেলকে পূরণ করে এবং এইচজিভিগুলির বিশাল জ্বালানী ট্যাঙ্কগুলির জন্য ধন্যবাদ, তারা মহাদেশে ফিরে না আসা পর্যন্ত রিফিল করার প্রয়োজন ছাড়াই সারা দেশে ভ্রমণ করতে পারে।
বিজ্ঞাপন – পোস্ট নীচে অবিরত

কাউন্সিলের নেতা পল কার্টার আমাদের বলেছিলেন, “তারা ব্রিটেনে কোনও পয়সা অবদান রাখে না তবে আমাদের রাস্তায় সমস্যা রয়েছে।” “আপনাকে ফ্রান্স এবং লাক্সেমবার্গের সাথে একটি প্রতিযোগিতামূলক স্তরে এই কাজটি নামিয়ে আনতে হবে।”
এই পদক্ষেপে ডোভারে জ্বালানী দেখতে পাবে যে যুক্তরাজ্যের বাকি অংশের তুলনায় প্রতি লিটারে কম 30p হিসাবে বিক্রি হচ্ছে। এবং ব্রিটিশ ট্র্যাকার এবং চ্যানেলটি অতিক্রমকারী বেসরকারী গাড়িচালকরাও কম দাম থেকে উপকৃত হবেন।
কেন্ট কাউন্টি কাউন্সিল ইতিমধ্যে বিভাগকে তার ধারণা বহন করার জন্য অবহিত করেছে এবং রাস্তা মন্ত্রী মাইক পেনিংয়ের জন্য একটি প্রস্তাব একসাথে রাখছে। “ধারণাটি শুল্ক জোনের মধ্যে একটি জ্বালানী স্টেশন হবে,” কার্টার বলেছিলেন। “আমরা মনে করি এটি করণীয়। এমনকি শুল্কের কম হারের সাথেও এটি ফ্রান্স বা লাক্সেমবার্গে যায় এমন প্রায় 500 মিলিয়ন ডলার মূল্যের ট্রেজারি লাভ উত্পাদন করতে পারে। এটি একটি জয়-পরিস্থিতি। ”
কাউন্সিলের পরিকল্পনাটি গত সপ্তাহে সংকট-ক্ষতিগ্রস্থ জ্বালানী শিল্পের একমাত্র রৌপ্য আস্তরণ ছিল। আমরা যখন প্রেস করতে গিয়েছিলাম, ইউনিট ইউনিয়নের সদস্যরা কর্মের পক্ষে অপ্রতিরোধ্যভাবে ভোট দেওয়ার পরে তেল ট্যাঙ্কার ড্রাইভারদের ধর্মঘটের বিপদটি উত্থিত হয়েছিল।
ইউনিট যুক্তরাজ্যের প্রধান জ্বালানী বিতরণ সংস্থাগুলির প্রতিনিধিত্ব করে, যা দেশের পূর্বাভাসের 90 শতাংশ সরবরাহ করে। এবং গত সপ্তাহে পেট্রোল স্টেশনগুলিতে সারি সারি ছিল যে গাড়ি চালকদের জ্বালানী জ্বালানির জন্য সরকারী সুপারিশগুলি আতঙ্কিত ক্রয়ের জন্ম দেয়।