Category

নতুন ফোর্ড ফোকাস আরএস 330bhp

পেতে আরও বিশদটি উদ্ভূত হচ্ছে সমস্ত নতুন তৃতীয় প্রজন্মের ফোর্ড ফোকাস আরএস সম্পর্কে-এবং এটি 330bhp অবধি উত্পাদনকারী 2.3-লিটার ইকো বুস্ট টার্বোচার্জড ইঞ্জিন দ্বারা চালিত হতে পারে।
247bhp ফোকাস এসটি এর প্রবর্তনে বক্তব্য রেখে এসটি এবং অন্যান্য সমস্ত গ্লোবাল পারফরম্যান্স গাড়ি, ম্যাথিয়াস টন এর চিফ প্রোগ্রাম ইঞ্জিনিয়ার জানিয়েছেন যে এসটি দ্বারা ব্যবহৃত 2.0-লিটার ইকো বুস্ট ইঞ্জিন তার জ্বালানী ব্যবস্থা উল্লেখযোগ্যভাবে আপগ্রেড না করে তার বিদ্যুতের সীমাটির কাছাকাছি ছিল এবং টার্বোচার্জার।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

টন নিশ্চিত করেছে যে, যদি পরবর্তী প্রজন্মের ফোকাস আরএস উত্পাদিত হয় তবে এটি সম্ভবত উত্তর আমেরিকাতে বিকাশাধীন 2.3-লিটার ইকো বুস্ট ইঞ্জিনের একটি সুরযুক্ত সংস্করণ ব্যবহার করতে পারে। যদিও মার্কিন যুক্তরাষ্ট্রে এন্ট্রি-লেভেল ফোর্ড মুস্তাংগুলিতে পাওয়া ভারী ভি 6 ইউনিটগুলি প্রতিস্থাপনের জন্য নির্ধারিত হলেও এই পাওয়ার প্ল্যান্টটি স্পোরটিয়ার ফোকাস Rs এর জন্য উপযুক্তভাবে ক্যালিব্রেট করা যেতে পারে।
330bhp সহ নতুন 2.3-লিটার ইকো বুস্ট ইঞ্জিনটি আগের প্রজন্মের 301 বিএইচপি 2.5-লিটার পাঁচ সিলিন্ডার টার্বো আরএসের চেয়ে 32bhp বেশি থাকবে এবং 345bhp লিমিটেড সংস্করণ আরএস 500 এর মতো প্রায় শক্তি।
নতুন ফোকাস এসটিটি টারম্যাক-স্ক্র্যাপিং ফ্রন্ট স্পয়লার এবং বিশিষ্ট রিয়ার উইংয়ের সাথে আরও চরম চেহারার গাড়ির জন্য একটি স্থান উন্মুক্ত রেখে উপস্থিতিতে যুক্তিসঙ্গতভাবে সূক্ষ্ম হওয়ার জন্য ডিজাইন করা হয়েছিল। আরও স্পোর্টি রিকারো আসন সহ এসটি এর অভ্যন্তরটি আপগ্রেড করার জন্য উল্লেখযোগ্য সুযোগও রয়েছে।
একটি যান্ত্রিক সীমিত স্লিপ ডিফারেনশিয়াল (এসটি -তে উপলভ্য নয়) সম্ভবত নতুন আরএসের উপর স্ট্যান্ডার্ড হবে, এটি ট্র্যাকের নিয়মিত ব্যবহারের জন্য আরও উপযুক্ত করে তোলে।
বড় ব্রেক এবং স্টিফার সাসপেনশন এছাড়াও বৈশিষ্ট্যযুক্ত। এই পর্যায়ে এটি অজানা যে আরএস এসটি এর টর্ক স্টিয়ার ক্ষতিপূরণ সিস্টেম এবং ভেরিয়েবল রেশিও স্টিয়ারিং র্যাকটি ধরে রাখবে বা ফোর্ডের রেভোকনাকল ফ্রন্ট স্ট্রুট ব্যবহার করবে, যা গত আরএসে প্রদর্শিত হয়েছিল এবং এটি একটি যান্ত্রিক সিস্টেম যা ট্র্যাকশন সহায়তা এবং টর্ক স্টিয়ারকে হ্রাস করার জন্য ডিজাইন করা হয়েছিল।
নতুন ফোর্ড ফোকাস আরএস 2013 এর শেষের দিকে এসটি -র যথেষ্ট প্রিমিয়ামে বিক্রি হবে বলে আশা করা হচ্ছে।